ডিএসইতে ১১৫ পয়েন্ট সূচকের পতন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে প্রধান সূচকের ১১৫ পয়েন্ট পতন হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে অনেকটা কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

আজ রবিবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১১৫.৫৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৬১৪২ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ২১.৩১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৬১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩৯.৫১ পয়েন্ট কমে অবস্থান করছে ২২৭৭ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৬৮২ কোটি ২১ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৬৬৮ কোটি ৮৮ টাকা।

ডিএসইতে দিনভর ৩৭৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২১টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ৩৪৫টির, আর দর অপরিবর্তিত আছে ১৩টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- সাউথইষ্ট ব্যাংক, আইপিডিসি, বেক্সিমকো লিমিটেড, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স, বাংলাদেশ শিপিং করপোরেশন, জেএমআই হসপিটাল রিকুইজিটি, সালভো কেমিক্যালস, জিএসপি ফাইন্যান্স, এসিআই ফরমুলেশন ও শাইনপুকুর সিরামিকস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩৬২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৭৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৭৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭টির, কমেছে ২৪২টির ও দর অপরিবর্তিত রয়েছে ১৭টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৭ কোটি ৩ লাখ টাকা। গত বৃহস্পতিবার লেনদেন হয়েছিল ২৭ কোটি ৭৭ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে জেএমআই হসপিটাল রিকুইজিটি ও ইউনিয়ন ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *