ডিএসইতে ১২৪৭ ও সিএসইতে ৭৪ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন আগের দিনের তুলনায় বেড়েছে। এদিন সেখানে লেনদেন হয়েছে প্রায় ১২৪৭ কোটি টাকার। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) দিনের লেনদেনের পরিমাণ ৭৪ কোটি টাকা ছাঁড়িয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ১২৪৬ কোটি ৭৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল রবিবার সেখানে ১০৭৫ কোটি ১২ লাখ টাকার লেনদেন হয়।

এদিন ডিএসইতে ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ৫৫.৯০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫১১৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১১.৬১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৩০ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ১৮.৫৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮৭৯ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩২৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২০৯টির, কমেছে ৭৪টির আর অপরিবর্তিত রয়েছে ৪৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ কোম্পানির মধ্যে রয়েছে – বেক্সিমকো লিমিটেড, শাশা ডেনিমস, বিডি থাই, শাহজিবাজার পাওয়ার, কনফিডেন্ট সিমেন্ট, এ্যাপোলো ইস্পাত, বেক্স ফার্মা, সাইফ পাওয়ারটেক, ইফাদ অটোস ও দ্যা পেনিনসুলা।

এদিকে সোমবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৭৪ কোটি ৪৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল রবিবার সেখানে ৫৮ কোটি ৯৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল বিডি থাই ও বেক্সিমকো লিমিটেড।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ২২০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৪৯ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৬৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৮৪টির, কমেছে ৫৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টির।

স্টকমার্কেটবিডি.কম/এসএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *