ডিএসইতে ১৪৮২ ও সিএসইতে ৩৮ কোটি টাকার লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের পতন হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন দুটোই কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩২.৬৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৭০৭৩ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.৩০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫০৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৫.৯৩ পয়েন্ট কমে অবস্থান করছে ২৬২৯ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১৪৮২ কোটি ৪৫ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১৬০১ কোটি ২০ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১০২টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৪৮টির, আর দর অপরিবর্তিত আছে ২৮টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, বাংলাদেশ শিপিং করপোরেশন, পাওয়ার গ্রিড কোম্পানি, এশিয়া ইন্স্যুরেন্স, এপেক্স ফুটওয়্যার, সোনালী পেপার মিলস, সাইফ পাওয়ারটেক, ফরচুন সুজ, বিএটিবিসি ও লিন্ডে বিডি লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১১৫.০৩ পয়েন্ট কমে অবস্থান করছে ২০ হাজার ৭০২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩০৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৫টির, কমেছে ১৯৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩০টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩৮ কোটি ৮৫ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ৪০ কোটি ৯ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ওরিয়ন ফার্মা ও কাট্টালী টেক্সটাইল লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *