ডিএসইতে ২৯৮ ও সিএসইতে ১২ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে অনেকটা কমেছে। এদিন দিনশেষে সেখানে সূচকেরও পতন হয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

এদিকে মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয়েছে ২৯৮ কোটি ১৫ লাখ টাকা। গত রবিবার ডিএসইতে লেনদেন হয় ৩৫১ কোটি ৮৪ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে অনেকটা কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৬২.৮৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ২৬০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৫.৮০ পয়েন্ট কমে অবস্থান করছে ১২১৫ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ২০.২০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৭২ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৪২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৩৪টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৬৭টির। আর দর অপরিবর্তিত আছে ৪১টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ফরচুন সুজ, মুন্নু সিরামিকস, বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস, ইউনাইটেড পাওয়ার, ন্যাশনাল টিউবস, মুন্নু স্টাফলার্স, যমুনা ব্যাংক, এস্কোয়ার নিট কম্পোজিট ও ডরিন পাওয়ার লিমিটেড।

এদিকে মঙ্গলবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৪৮.৫৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ১২১ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪১টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৩৬টির, কমেছে ১৮৭টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১২ কোটি ৭১ লাখ টাকা। গত রবিবার সেখানে লেনদেন হয়েছে ৪৮ কোটি ৯১ লাখ টাকা।

দিনশেষে সেখানে লেনদেনের শীর্ষে ছিল ডরিন পাওয়ার ও আইএফআইসি ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *