ডিএসইতে ১৯৮ ও সিএসইতে ২৪ কোটি টাকার লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্স‌চে‌ঞ্জের (ডিএসই) সবগুলো সূচকের পতন হয়েছে। তবে এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১২.৫১ পয়েন্ট কমে অবস্থান করছে ৬১৮৯ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৩.৫১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৫৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩.৫০ পয়েন্ট কমে অবস্থান করছে ২১৯১ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১৯৮ কোটি ৮০ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ২২৭ কোটি ৭৪ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩২৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২৫টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৩৭টির, আর দর অপরিবর্তিত আছে ১৬৭টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – মুন্নু সিরামিকস, ওরিয়ন ইনফিউশন, ইন্ট্রাকো রি-ফুয়েলিং, ওরিয়ন ফার্মা, সী পার্লস রিসোর্ট, বসুন্ধরা পেপার মিলস, এডিএন টেলিকম, জেনেক্স ইনফোসিস, এ্যাডভেন্ট ফার্মা ও মুন্নু এগ্রো লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২৩.৬২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৩০৩ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৩৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৯টির, কমেছে ৪১টির ও দর অপরিবর্তিত রয়েছে ৭৭টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৪ কোটি ১৪ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ২০ কোটি ৬৯ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বিজিআইসি ও ইউসিবি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *