ডিএসইতে ১৯৮ ও সিএসইতে ৭ কোটি টাকার লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সবগুলো সূচক বেড়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে । অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৭.১৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬১৮৫ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১.২১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৫২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৭৩পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৯২ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১৯৮ কোটি ৯ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১৪৬ কোটি ৫১ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৩২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৪৪টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১১৯টির, আর দর অপরিবর্তিত আছে ১৬৯টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ওরিয়ন ইনফিউশন, ইন্ট্রাকো রি-ফুয়েলিং, মুন্নু সিরামিকস, বসুন্ধরা পেপার মিলস, ওরিয়ন ফার্মা, সী পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা, বাংলাদেশ শিপিং কর্পোরেশন, আনোয়ার গ্যালভানাইজিং, জেনেক্স ইনফোসিস ও আমরা নেটওয়ার্কস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১২.৫২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ২৭১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৭০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৯টির, কমেছে ৩৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ১০২টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৭ কোটি ৫৬ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ৬ কোটি ১২ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে পদ্মা অয়েল কোম্পানি ও প্রাইম ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *