ডিএসইতে ২১৮১ ও সিএসইতে ৫৬ কোটি টাকার লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩৪.৪২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬,০৫৩ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৮.৬৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৯৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৮.২৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২২০৩ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ২১৮১ কোটি ৫০ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ২২৮৭ কোটি ৩২ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৬১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৮৪টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১১১টির, আর দর অপরিবর্তিত আছে ৬৬টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, পাইওনিয়ার ইন্স্যুরেন্স, এনআরবিসি ব্যাংক, লংকা বাংলা ফাইন্যান্স, ইফাদ অটোস, এবি ব্যাংক, স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স, নর্দার্ণ ইন্স্যুরেন্স, গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স ও সোনার বাংলা ইন্স্যুরেন্স লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৯৫.২০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭ হাজার ৫৩৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৯৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৯টির, কমেছে ১০৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩১টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৫৬ কোটি ৬৩ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ৬১ কোটি ৩৫ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি ও ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/রিমা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *