ডিএসইতে ২৮১ ও সিএসইতে ১৪ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে কমেছে। এদিন দিনশেষে সেখানে সূচকও কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন দুটোই কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয়েছে ২৮১ কোটি ৫৬ লাখ টাকা। গত রবিবার ডিএসইতে লেনদেন হয় ৩০৫ কোটি ৫৪ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৭৮.৬৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৪১৯ পয়েন্টে। আর ডিএসই সূচক ২০.২৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৯৯৪ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৩০.৩৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫০৮ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৩ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৩৫টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৭৮টির। আর দর অপরিবর্তিত আছে ৪০ টির দর।

দিন শেষে ডিএসইতে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে – রিন সাইন টেক্সটাইল, বিকন ফার্মা, স্কয়ার ফার্মা, স্ট্যান্ডার্ড সিরামিকস, ব্র্যাক ব্যাংক, খুলনা পাওয়ার কোম্পানি, জেনেক্স ইনফোসিস, বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স, ন্যাশনাল টিউবস ও গ্রামীন ফোন লিমিটেড।

এদিকে মঙ্গলবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ২৪৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩ হাজার ৪৩১ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩০ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৩০টির, কমেছে ১৭৭টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৪ কোটি ৫৮ লাখ টাকা। গত রবিবার সিএসইতে লেনদেন হয়েছে ১৯ কোটি ৭০ লাখ টাকা।

সেখানে লেনদেনের শীর্ষ রয়েছে জেনেক্স ইনফোসিস ও সামিট পাওয়ার লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *