ডিএসইতে ৩১১ ও সিএসইতে ৬ কোটি টাকার লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্স‌চে‌ঞ্জের (ডিএসই) দিনশেষে সূচকের সামান্য উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলেও লেনদেন সামান্য বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতূর্থ কার্যদিবস বুধবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪.৬৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২৩৩ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.৪৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৬৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১.৬৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২২০৭ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৩১১ কোটি ৩২ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ২৭১ কোটি ৯৭ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩১২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৪৩টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৮টির, আর দর অপরিবর্তিত আছে ২৪১টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – জেনেক্স ইনফোসিস, ওরিয়ন ফার্মা, আমরা নেটওয়ার্কস, বসুন্ধরা পেপার মিলস, বাংলাদেশ শিপিং করপােরেশন, কেডিএস এক্সেসরিজ, ইষ্টার্ণ হাউজিং, সামিট এ্যালায়েন্স, আমরা টেকনোলজিস ও নাভানা ফার্মা লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৭.২৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৩৫১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১১৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৮টির, কমেছে ২৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ৬৮টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৬ কোটি ৪১ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ৩ কোটি ৫৪ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে সামিট পাওয়ার ও বেক্সিমকো লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *