ডিএসইতে ৩২১ ও সিএসইতে ১৫ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৩২১ কোটি টাকা। এদিন লেনদেন কমলেও সূচক বেড়েছে। অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন এবং সূচক উভয় বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

মঙ্গলবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৩.৮৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৭৯৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৭.৪৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৫৬ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১৪.০৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২১৪১ পয়েন্টে।

এদিন লেনদেন হয়েছে ৩২১ কোটি ৯১ লাখ টাকা। গতকাল সোমবার লেনদেনের পরিমাণ ছিল ৩৫০ কোটি ৬৩ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৩৪ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৬৮টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১০৬টির। আর দর অপরিবর্তিত আছে ৬০টির।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, গ্রামীন ফোন, স্কয়ার ফার্মা, ইউনিক হোটেল, আল আরাফাহ ব্যাংক, কেয়া কসমেটিকস, ইউনাইটেড পাওয়ার, বেক্স ফার্মা, ইফাদ অটোস ও এ্যাপেক্স ফুডস লিমিটেড।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৬৩.৩৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৮৩৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২০৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১০টির, কমেছে ৬৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৪টির।

এদিন টাকায় লেনদেন হয়েছে ১৫ কোটি ৩৮ লাখ টাকা। গতকাল সোমবার লেনদেন হয়েছিল ১৪ কোটি ৯৩ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে স্কয়ার ফার্মাসিউটিক্যালস ও কেয়া কসমেটিকস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *