ডিএসইতে ৩৬০ ও সিএসইতে ৬ কোটি টাকার লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের সামান্য পতন হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে অনেকটা কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষ কর্মদিবস বৃহস্পতিবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১.০৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২৫৭ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.৮৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৫৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১.৮০ পয়েন্ট কমে অবস্থান করছে ২১১৮ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৩৬০ কোটি ৭৬ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৬৪৫ কোটি টাকা।

ডিএসইতে দিনভর ২৯৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৬৯টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৬২টির আর দর অপরিবর্তিত আছে ১৬২টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –ফু-ওয়াং ফুডস, এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ, মুন্নু সিরামিকস, খুলনা পেপার এন্ড প্যাকেজিং, বিডি থাই এলুমিনিয়াম, সেন্ট্রাল ফার্মা, প্যাসিফিক ডেনিমস, খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ, এসকে ট্রিমস ও কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৫.০৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৫৪১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৩২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৩টির, কমেছে ৩৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ৫২টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৬ কোটি ১২ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ১৮ কোটি ৫০ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে সেন্ট্রাল ফার্মা ও রূপালী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *