ডিএসইতে ৩৮০ ও সিএসইতে ৫ কোটি টাকার লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্র অবস্থা দেখা গেছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষ কর্মদিবস বৃহস্পতিবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ০.২৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২৯৭ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.৯৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৬৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৪২ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৩৮০ কোটি ৬৬ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৪১৮কোটি ৮৭ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩২৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৭২টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৮৪টির আর দর অপরিবর্তিত আছে ১৬৮টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ফু-ওয়াং ফুডস, আলিফ ইন্ডাস্ট্রিজ, খান ব্রাদার্স পি.পি. ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ, এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ, সোনালী পেপার এন্ড বোর্ড মিলস, দেশবন্ধু পলিমার, রূপালি লাইফ ইন্সুরেন্স, সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা, লিগাসি ফুটওয়ার ও রংপুর ডেইরী এন্ড ফুড প্রোডাক্টস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২৩.১৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৫৯৯ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৬৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৬টির, কমেছে ৭৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ৬৭টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৫ কোটি ৫ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ৬ কোটি ৬৬ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা ও ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/রাজু

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *