ডিএসইতে ৩৮৮ ও সিএসইতে ৭ কোটি টাকার লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে সবগুলো সূচকের উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষ কর্মদিবস বৃহস্পতিবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪.৪৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২২৩ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১.৯১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৫৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪.৯৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১০৮ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৩৮৮ কোটি ৮৯ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৩০২ কোটি ৯৩ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩০৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৬৯টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৭০টির আর দর অপরিবর্তিত আছে ১৭০টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – খুলনা প্রিন্টিং এন্ড প্যাকেজিং, আফতাব অটোস, ওরিয়ন ইনফিউশন, ফুয়াং ফুডস, ইয়াকিন পলিমার, এমারেল্ড ওয়েল ইন্ডাস্ট্রিজ, সেন্ট্রাল ফার্মা, প্যাসিফিক ডেনিমস, ফুয়াং সিরামিকস ও সমরিতা হসপিটাল।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৫৫.৪০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৪৭৯ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৮৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫১টির, কমেছে ২৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ১০৩টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৭ কোটি ৯৭ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ৭ কোটি ৪৪ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে লাফার্জ হোলসিম বিডি ও ফার কেমিক্যালস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *