ডিএসইতে ৩৯৯ ও সিএসইতে ৩২ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে টাকার অংকে লেনদেনের পরিমাণের দাঁড়িয়েছে ৩৯৯ কোটি টাকা। এদিন সেখানে সবগুলো সূচক কমেছে। অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

মঙ্গলবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪৮.৬৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৬১২৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১০.৯৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪১৪ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ২৬.৯৬ পয়েন্ট কমে অবস্থান করে ২২৬৭ পয়েন্টে।

এদিন লেনদেন হয়েছে ৩৯৯ কোটি ২২ লাখ টাকা। গতকাল সোমবার লেনদেনের পরিমাণ ছিল ৪১৩ কোটি ১৬ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩২৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৯৬টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২০১টির। আর দর অপরিবর্তিত আছে ৪০ টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – গ্রামীন ফোন, সিটি ব্যাংক, মুন্নু সিরামিকস, নাহী এলুমিনাম কম্পোজিট, বিডি ফাইন্যান্স, আমরা নেটওয়ার্কস, স্কয়ার ফার্মা, ন্যাশনাল টিউবস, পপুলার লাইফ ও ইফাদ অটোস।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৫১.৯৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ৪৯৯ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২২৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৯টির, কমেছে ৮৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৯টির।

এদিন টাকায় লেনদেন হয়েছে ৩২ কোটি ১৮ লাখ টাকা। গতকাল সোমবার লেনদেন হয়েছিল ২১ কোটি ৪৯ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কম হয়েছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে গ্রামীন ফোন ও স্কয়ার ফার্মা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *