ডিএসইতে ৩ দিনে ২৫০০ কোটি টাকা লেনদেন

dseনিজস্ব প্রতিবেদক :

সপ্তাহের প্রথম তিন কার্যদিবসেই শেয়ারবাজারে টানা ঊর্ধ্বগতি বিরাজ করছে। প্রথম দিন থেকে তৃতীয় দিন পর্যন্ত ক্রমেই শেয়ারের লেনদেন বেড়ে চলেছে। সেই সঙ্গে বাড়ছে সূচক। গত তিন দিনে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) শেয়ার লেনদেন হয়েছে দুই হাজার ৫৪৬ কোটি ৫১ লাখ টাকা।

আরেক শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ১৯২ কোটি ৪৯ লাখ টাকা। গতকাল মঙ্গলবার ডিএসইতে শেয়ার লেনদেন হয়েছে ৯২৮ কোটি ২৭ লাখ টাকা। আর সিএসইতে লেনদেন হয়েছে ৭০ কোটি ১১ লাখ টাকা।

বাজার বিশ্লেষণে দেখা যায়, মূদ্রানীতি ঘোষণার পর চলতি মাসের শুরু থেকেই শেয়ারবাজারে ঊর্ধ্বগতি দেখা দেয়। গত মাসের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (৩০ জুলাই) শেয়ারবাজারে লেনদেন হয় ৬০৯ কোটি ৮৬ লাখ টাকা। কিন্তু চলতি মাসের প্রথম কার্যদিবসে ডিএসইতে লেনদেন হয় ৮০৬ কোটি ৫৩ লাখ টাকা।

সেই ধারা অব্যাহত রেখে দ্বিতীয় কার্যদিবসে ৮১১ কোটি ৭১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। এদিকে সিএসইতে তিন দিনে লেনদেন হয়েছে ১৯২ কোটি ৪৯ লাখ টাকা। সপ্তাহের প্রথম কার্যদিবসে লেনদেন হয় ৬০ কোটি ৭৬ লাখ টাকা। দ্বিতীয় কার্যদিবসে ৬১ কোটি ৬২ লাখ টাকা।

গতকাল ডিএসইতে লেনদেন হয়েছে ৯২৮ কোটি ২৭ লাখ টাকা। যা আগের দিনের তুলনায় ১১৬ কোটি টাকা বেশি। ডিএসইএক্স সূচক দাঁড়ায় চার হাজার ৮৭১ পয়েন্টে। যা আগের দিনের তুলনায় ৯.২৬ পয়েন্ট বেশি।

স্টকমার্কেটবিডি.কম/জেডকে/বি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *