ডিএসইতে ৪২৬ ও সিএসইতে ১৪ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে কমেছে। তবে এদিন দিনশেষে সেখানে সূচকের পতন হয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সোমবার ডিএসইতে লেনদেন হয়েছে ৪২৬ কোটি ৬৬ লাখ টাকা। গতকাল রবিবার ডিএসইতে লেনদেন হয় ৪১৫ কোটি ৩৩ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৪.৪৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৩১৮ পয়েন্টে। আর ডিএসই সূচক ৫.২২ পয়েন্ট কমে অবস্থান করছে ১২১৬ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৪.২২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৮৬ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১১৬টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৯৮টির। আর দর অপরিবর্তিত আছে ৩৯টির দর।

দিন শেষে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে – ন্যাশনাল লাইফ, এশিয়ান টাইগারস, রানার অটোস, রূপালী ইন্স্যুরেন্স, জেএমআই সিরিঞ্জ, সিলকো ফার্মা, স্কয়ার ফার্মা, ইউনাইটেড পাওয়ার, প্রগতি লাইফ ও সিঙ্গার বিডি লিমিটেড।

এদিকে সোমবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৪২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ২৯০ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৬৩ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৭৫টির, কমেছে ১৫৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৪ কোটি ৫৬ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ১৮ কোটি ১৯ লাখ টাকা।

দিনশেষে সেখানে লেনদেনের শীর্ষে ছিল প্রগতি ইন্স্যুরেন্স ও রানার অটোস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *