ডিএসইতে ৪৭৬ ও সিএসইতে ২৯ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৪৭৬ কোটি টাকা। দিনশেষে ডিএসইতে সূচকের মিশ্রা অবস্থান ছিল। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) গত দিনের চেয়ে লেনদেন বাড়লেও সূচক সামান্য কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৪৭৬ কোটি ৩৩ লাখ টাকা। গতকাল বুধবার ডিএসইতে লেনদেন হয় ৫১১ কোটি ৪৪ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ০.৭৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৩৮১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪.৮৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৪৩ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১.৮০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯৯৬ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১০৩টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ৮৮টির। আর দর অপরিবর্তিত আছে ৪৭টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ইন্দো-বাংলা ফার্মা, ইউনাইটেড পাওয়ার, খুলনা পাওয়ার, ড্রাগন সোয়েটার, সামিট পাওয়ার, শাহজালাল ব্যাংক, উত্তরা ব্যাংক, সিলভা ফার্মা, ভিএফএস থ্রেডস ও সিটি ব্যাংক লিমিটেড।

এদিকে বৃহস্পতিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১.৪১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ৫৩৭ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২২৯টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৭৩টির, কমেছে ১২৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৯ কোটি ৮৪ লাখ টাকা। গতকাল বুধবার লেনদেন হয়েছে ১৮ কোটি ৮৪ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল ইন্দো-বাংলা ফার্মা ও সিলভা ফার্মা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *