ডিএসইতে ৫১৩ ও সিএসইতে ১৫ কোটি টাকার লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সবগুলো সূচকের পতন হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

আজ বুধবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৩.৮১ পয়েন্ট কমে অবস্থান করছে ৬১৮৭ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৩.৮২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৬৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৭.০৬ পয়েন্ট কমে অবস্থান করছে ২২৮৭ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৫১৩ কোটি ১৩ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৬৬০ কোটি ৮২ টাকা।

ডিএসইতে দিনভর ৩৭৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৭৬টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৫০টির, আর দর অপরিবর্তিত আছে ৪৯টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, আইপিডিসি, শাইনপুকুর সিরামিকস, জেএমআই হসপিটাল রিকুইজিটি, ফরচুন সুজ, এসিআই ফরমুলেশন, স্কয়ার ফার্মা, জিএসপি ফাইন্যান্স, সোনালী পেপার এন্ড বোর্ড ও বাংলাদেশ শিপিং করপোরেশন লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১২০.২২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ১৬২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৬৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫১টির, কমেছে ১৮৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩০টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৫ কোটি ১৩ লাখ টাকা। গতকাল মঙ্গলবার লেনদেন হয়েছিল ১৮ কোটি ৭০ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ইউনিয়ন ব্যাংক ও জেএমআই হসপিটাল রিকুইজিটি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *