ডিএসইতে ৫১৫ ও সিএসইতে ১৮ কোটি টাকার লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকগুলো কমেছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২১.২৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৬৬৪১ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ২.৬১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪৫৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৭.৪৪ পয়েন্ট কমে অবস্থান করছে ২৪৫১ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৫১৫ কোটি ৬৪ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৪৯০ কোটি ৫০ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৮১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৯৯টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৩০টির, আর দর অপরিবর্তিত আছে ৫২টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, সোনালী পেপার এন্ড বোর্ড মিলস, লাফার্জ হোলসিম বিডি, জিবিবি পাওয়ার কোম্পানি, বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস, আইপিডিসি, এলুমিনাম কম্পোজিট প্যানেল, বাংলাদেশ শিপিং করপােরেশন, স্কয়ার ফার্মা ও ইয়াকিন পলিমার লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৬৫.২৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯ হাজার ৫০১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৬৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৬টির, কমেছে ১৭০টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৯টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৮ কোটি ৪০ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ২২ কোটি ৪৮ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে সাইফ পাওয়ারটেক ও বিএসআরএম লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *