ডিএসইতে ৫৩২ ও সিএসইতে ১৩ কোটি টাকার লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সবগুলো সূচকের বড় পতন হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৬৪.৪৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৬৫৭৪ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১১.৮৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪৪২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২০.২৬ পয়েন্ট কমে অবস্থান করছে ২৪৩১ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৫৩২ কোটি ৯৫ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৫৫৭ কোটি ৪৬লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৮১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৮টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ৩৩৭টির, আর দর অপরিবর্তিত আছে ২৩টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- আইপিডিসি, বেক্সিমকো লিমিটেড, লাফার্জ হোলসিম বিডি, জেনেক্স ইনফোসিস, বিডি ল্যাম্পস, স্কয়ার ফার্মা, সোনালী পেপার এন্ড বোর্ড মিলস, লংকা বাংলা ফাইন্যান্স, ফরচুন সুজ ও ওরিয়ন ফার্মা লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৪৫.৭৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯ হাজার ৩৪৯ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৭৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৬টির, কমেছে ২১৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৮টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৩ কোটি ৫৫ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ২৪ কোটি ৯১ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বিএসআরএম স্টিল ও লংকা বাংলা ফাইন্যান্স লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *