ডিএসইতে ৫৭৫ ও সিএসইতে ১২ কোটি টাকার লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের পতন হয়েছে। তবে এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন দুটোই কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৪.৬১ পয়েন্ট কমে অবস্থান করছে ৬৬৯৪ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১.২৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪৬০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪.০৮ পয়েন্ট কমে অবস্থান করছে ২৪৬৪ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৫৭৫ কোটি ৮৩ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৬২০ কোটি ৬৬ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৮২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৫১টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৮৬টির, আর দর অপরিবর্তিত আছে ৪৪টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, লাফার্জ হোলসিম বিডি, আইপিডিসি, জিএসপি ফাইন্যান্স, ভিএফএস থ্রেড ডায়িং, বীকন ফার্মা, ইয়াকিন পলিমার, এডিএন টেলিকম, জেমিনি সী ফুডস ও রংপুর ফাউন্ড্রি লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৫৪.২১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯ হাজার ৬৪৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৮৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬১টির, কমেছে ১৯৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩০টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১২ কোটি ৩৩ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ১৪ কোটি ৫৫ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে লাফার্জ হোলসিম বিডি ও ইউনিয়ন ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *