ডিএসইতে ৫৭৭ ও সিএসইতে ৪২ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ দাড়িয়েছে ৫৭৭ কোটি টাকা। যা আগের দিনের লেনদেনের চেয়ে কিছুটা বেড়েছে। এদিন লেনদেনের সাথে সাথে সূচকও বেড়েছে। অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন কমলেও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৫৭৭ কোটি ৪৬ লাখ টাকা। গতকাল বুধবার ডিএসইতে লেনদেন হয় ৫৬১ কোটি ৪৮লাখ টাকা।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২০.৪৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৮৪৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৭.৬৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৬৫ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১৩.৩৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২২০৪ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৬ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১১০টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৮১ টির। আর দর অপরিবর্তিত আছে ৪৫ টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –বেক্সিমকো লিমিটেড, আল-আরাফা, ব্র্যাক ব্যাংক, ইউনাইটেড পাওয়ার, স্কয়ার ফার্মা, সিটি ব্যাংক, ইবনে সিনা, উসমানিয়া গ্লাস, কেয়া কসমেটিকস ও সালভো কেমিক্যালস ইন্ডাস্ট্রি লিমিটেড।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২৩.৬৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৮৮৫ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২২৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৪টির, কমেছে ১২০টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৪টির।

এদিন লেনদেন হয়েছে ৪২ কোটি ৬২ লাখ টাকা। গতকাল বুধবার লেনদেন হয়েছিল ৬৬ কোটি ২৪ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে অনেক কমেছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে গ্রামীন ফোন ও ব্র্যাক ব্যাংক লিমিটেড ।

স্টকমার্কেটবিডি.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *