ডিএসইতে ৫ দিনে মূলধন বেড়েছে ৮৩৩ কোটি টাকা

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

সর্বশেষ সপ্তাহে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) বাজার মূলধন ৮৩৩ কোটি টাকা বেড়েছে। এই সপ্তাহে সেখানে মোট লেনদেন আগের সপ্তাহের চেয়ে ১.৭৪ শতাংশ বেড়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসই সূত্রে জানা গেছে, গত সপ্তাহে মোট ৫ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মোট লেনদেন হয়েছে ২ হাজার ২২৮ কোটি টাকার। যা আগের সপ্তাহের ৫ দিনে লেনদেন হয়েছিল ২ হাজার ১৯০ কোটি টাকার উপরে। অর্থাৎ সপ্তাহের ব্যবধানে ডিএসইতে লেনদেন ১.৭৪ শতাংশ বেড়েছে।

ডিএসইতে সর্বশেষ সপ্তাহে দিনের গড় লেনদেন ৪৪৫ কোটি ৭৪ লাখ টাকার হয়েছে। আগের সপ্তাহে এই লেনদেন হয়েছিল ৪৩৮ কোটি ১২ লাখ টাকার উপরে। অর্থাৎ সপ্তাহের ব্যবধানে ডিএসইতে প্রতিদিনের গড় লেনদেন ১.৭৪ শতাংশ বেড়েছে।

বিদায়ী সপ্তাহে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৯.৪১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ২৯৯ পয়েন্টে। আর ডিএসই-৩০ সূচক ১১.১১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২১৪১ পয়েন্টে। আর শরিয়াহ সূচক ৬.৭৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩৭২ পয়েন্টে।

ডিএসইতে গত সপ্তাহে ৪০৩টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেনে অংশ নিয়েছে। প্রতিষ্ঠানগুলোর মধ্যে শেয়ার দর বেড়েছে ৯০টির, কমেছে ৬৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২২৪টির শেয়ার ও ইউনিটের দর। আর ২১টি শেয়ারের কোনো লেনদেন হয়নি।

গত সপ্তাহের প্রথম দিন ডিএসইতে বাজার মূলধন ছিল ৭ লাখ ৭৫ হাজার ২২৪ কোটি টাকা। আর সপ্তাহের শেষ দিনে এই মূলধন দাঁড়িয়েছে ৭ লাখ ৭৬ হাজার ৫৭ কোটি টাকা। এই হিসাবে সপ্তাহের ব্যবধানে ডিএসইতে বাজার মূলধন ৮৩৩ কোটি টাকা বা ০.১১ শতাংশ বেড়েছে।

স্টকমার্কেটবিডি.কম/রাজু

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *