ডিএসইতে ৬১০ ও সিএসইতে ৪০ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষ লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে কমেছে। এদিন লেনদেনের পরিমাণ ৬১০ কোটি টাকা দাঁড়িয়েছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে ৪০ কোটি টাকার। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

রবিবার দিনভর ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৬১০ কোটি ১০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গত বৃহস্পতিবার সেখানে ৬৫৮ কোটি ৪২ লাখ টাকার লেনদেন হয়।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪.৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৭৮৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১.৪১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৩৪ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ১.০৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৬৮ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩২০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৮টির, কমেছে ১৫২টির আর অপরিবর্তিত রয়েছে ৪০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ কোম্পানিগুলো হচ্ছে- ডরিন পাওয়ার, বিবিএস, কাসেম ড্রাইসেল, এবি ব্যাংক, বেক্সিমকো লিমিটেড, ফরচুন সুজ, কনফিডেন্স সিমেন্ট, গোল্ডেন হার্ভেষ্ট, ন্যাশনাল টিউবস ও সিএমসি কামাল।

এদিকে রবিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৪০ কোটি ৬১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গত বৃহস্পতিবার সেখানে ৪২ কোটি ৭৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল বেক্সিমকো লিমিটেড ও ফরচুন সুজ লিমিটেড।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪ হাজার ৭১২ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১০৯টির, কমেছে ১১২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টির।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *