ডিএসইতে ৬৩৮ ও সিএসইতে ২৩ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ ৬৩৮ কোটি টাকা ছাড়িয়েছে। দিনশেষে সেখানে লেনদেন ও সূচক বেড়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) গত দিনের চেয়ে লেনদেন কমলেও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয়েছে ৬৮৩ কোটি ৮৫ লাখ টাকা। গতকাল সোমবার ডিএসইতে লেনদেন হয় ৫৬৯ কোটি ৪৫ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৯.২৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ২৮৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২.১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২২৬ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৪.৩১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৬২ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৫৯টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৩৩টির। আর দর অপরিবর্তিত আছে ৪৪টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – খুলনা পাওয়ার, বার্জার পেইন্টস, ইউনাইটেড পাওয়ার, সায়হাম টেক্সটাইল, ওয়েষ্টার্ণ মেরিন শিপইয়ার্ড, ইনটেক লিমিটেড, শেফার্ড ইন্ডাস্ট্রিজ, এসকে ট্রিমস ইন্ডাস্ট্রিজ, ফার্মা এইডস ও ইফাদ অটোস লিমিটেড।

এদিকে মঙ্গলবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৮.৯৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ১৯৭ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২২৬টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১০৫টির, কমেছে ১০৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৫টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৩ কোটি ৮৬ লাখ টাকা। গতকাল সোমবার লেনদেন হয়েছে ৩০ কোটি ৪৯ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল ওয়েষ্টার্ণ মেরিন শিপইয়ার্ড ও সায়হাম কটন লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *