ডিএসইতে ৬৬৫ ও সিএসইতে ১০ কোটি টাকার লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব গুলো সূচক কমেছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কিছুটা বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কর্মদিবস সোমবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৯.০৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৬৩২৪ পয়েন্টে।আর ডিএসই শরীয়াহ সূচক ১.০৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৭০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১.৭০ পয়েন্ট কমে অবস্থান করছে ২১৫৭ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৬৬৫ কোটি ৬৫ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৬২৬ কোটি ৮৭ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৪০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৫৪টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১১৩টির আর দর অপরিবর্তিত আছে ১৭৩টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – জে এম আই হসপিটাল রিকুইসিট ম্যানুফ্যাকচারিং, ফু-ওয়াং ফুডস, সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা, কন্টিনেন্টাল ইন্সুরেন্স, খান ব্রাদার্স পি.পি. ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ, ক্রিস্টাল ইন্সুরেন্স, ডেল্টা লাইফ ইন্সুরেন্স, জনতা ইন্সুরেন্স, বাংলাদেশ শিপিং কর্পোরেশন ও মেট্রো স্পিনিং লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৭.৯০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৬৮৩ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৬০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪০টির, কমেছে ৬৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ৫১টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১০ কোটি ৬৭ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ১৫ কোটি ৮১ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে জে এম আই হসপিটাল রিকুইসিট ম্যানুফ্যাকচারিং ও সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/রাজু

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *