ডিএসইতে ৭১৬ ও সিএসইতে ৩৯ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৭১৬ কোটি টাকা। এদিন সেখানে শেয়ার দরের সাথে সূচকের পতন হয়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন ও সূচক দুটোই কমেছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয়েছে ৭১৬ কোটি ৬১ লাখ টাকা। গতকাল সোমবার ডিএসইতে লেনদেন হয় ৮৭৩ কোটি ১১ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১২.৬৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৩৩৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২.০৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৬৬ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১০.১১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯০২ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৬ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১১৩টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৮৫টির। আর দর অপরিবর্তিত আছে ৩৮টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বিবিএস ক্যাবলস, নাহি এ্যালুমিনিয়াম, কেডিএস ইন্ডাস্ট্রিজ, দ্যা পেনিনসুলা, বসুন্ধরা পেপার মিল, আইটি কন্সালটেন্সস, আমান ফিডস, ড্রাগন সোয়েটার প্যারামাউন্ট টেক্সটাইল ও মুন্নু সিরামিকস লিমিটেড।

এদিকে মঙ্গলবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৫৬.১৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৯ হাজার ৯৩৩ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৫০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৯টির, কমেছে ১৪৬টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৫টির।

এদিন লেনদেন হয়েছে ৩৯ কোটি ৩৬ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ৩৪ কোটি ১৯ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল সিমটেক্স ইন্ডাস্ট্রিজ ও ড্রাগন সোয়েটার স্পিনিং লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *