ডিএসইতে ৭২৪ ও সিএসইতে ২৪ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৭২৪ কোটি টাকা। এদিন সেখানে সবগুলো সূচকেরও উত্থান হয়েছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন কমলেও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার ডিএসইতে লেনদেন হয়েছে ৭২৪ কোটি ৪৪ লাখ টাকা। গতকাল মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয় ৭১০ কোটি ৫২ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কিছুটা বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৪.০৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৪০৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৫১ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৩.৪৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯০৫ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৮ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৪১টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৬৩টির। আর দর অপরিবর্তিত আছে ৩৪টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – আমান কটন, বিবিএস ক্যাবলস, লিগ্যাসী ফুটওয়ার, প্যারামাউন্ট টেক্সটাইল, দ্যা পেনিনসুলা, মুন্নু সিরামিকস, ইউনাইটেড পাওয়ার, সিমটেক্স ইন্ডাস্ট্রিজ, ব্র্যাক ব্যাংক ও সায়হাম টেক্সটাইল লিমিটেড।

এদিকে বুধবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩৯.৬৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ৫৩ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৪৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯০টির, কমেছে ১২৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৬টির।

এদিন লেনদেন হয়েছে ২৬ কোটি ১৮ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ৩৩ কোটি ৩৯ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল আমান কটন ও বিবিএস ক্যাবলস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *