ডিএসইতে ৭৫৪ ও সিএসইতে ৩২ কোটি টাকার লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সবগুলো সূচকের উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৫৫.৯৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৬৬২ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১০.৫০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪৬৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৪.২৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২৪৭৮ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৭৫৪ কোটি ৭ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৬০৫ কোটি ৯৭ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৮০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৩০০টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ৫৫টির, আর দর অপরিবর্তিত আছে ২৫টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, জেএমআই হসপিটাল রিকুইজিটি, বাংলাদেশ শিপিং করপোরেশন, আইপিডিসি, সোনালী পেপার এন্ড বোর্ড মিলস, বিডিকম অনলাইন, লাফার্জ হোলসিম বিডি, জেনেক্স ইনফোসিস, ইয়াকিন পলিমার ও বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৪৩.৪১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯ হাজার ৫৯৩ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৯২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৯২টির, কমেছে ৮২টির ও দর অপরিবর্তিত রয়েছে ১৮টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩২ কোটি ৪১ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ৩২ কোটি ৪৪ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে জেএমআই হসপিটাল রিকুইজিটি ও বিএসআরএম স্টিলস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *