ডিএসইতে ৮০ শতাংশ শেয়ারের দর বৃদ্ধি

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে ৮০ শতাংশ শেয়ারের দর বৃদ্ধি পেয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতূর্থ কার্যদিবস বুধবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১১৪.০৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৯৮২ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ২৪.০৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪৭৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪৪.৭১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২৬৬০ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১১৬৩ কোটি ৭৮ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১০০৭ কোটি ৭৫ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৩০১টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ৪৩টির, আর দর অপরিবর্তিত আছে ৩১টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, ওরিয়ন ফার্মা, লাফার্জ হোলসিম বিডি, বেক্সিমকো ফার্মা, আইএফআইসি ব্যাংক, কাট্টালী টেক্সটাইল, আলিফ ইন্ডাস্ট্রিজ, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স, এনআরবিসি ব্যাংক ও সাইফ পাওয়ারটেক লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩৩৬.৫৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০ হাজার ৪৩৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৮২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২২৮টির, কমেছে ৩০টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৪টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩৪ কোটি ২৯ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ২৩ কোটি ৭৭ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বেক্সিমকো লিমিটেড ও বেক্স ফার্মা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *