ডিএসইতে ৮১৮ ও সিএসইতে ৪৬ কোটি টাকা লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৮১৮ কোটি টাকা। এদিন সেখানে সূচকের মিশ্রাবস্থা লক্ষ করা গেছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন বাড়লেও সূচকের সামান্য পতন হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৮১৮ কোটি ৩৯ লাখ টাকা। গত বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয় ৭০৩ কোটি ৯৩ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে অনেকটা বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ০.১৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৪০৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৯.৮৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৩৫ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ০.৬৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৯২ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৭ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৯৫টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২০৯টির। আর দর অপরিবর্তিত আছে ৩৩টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বিবিএস ক্যাবলস, সায়হাম টেক্সটাইল, শেফার্ড ইন্ডাস্ট্রিজ, ইফাদ অটোস, সিমটেক্স ইন্ডাস্ট্রিজ, প্যারামাউন্ট টেক্সটাইল, রিজেন্ট টেক্সটাইল, লিগ্যাসী ফুটওয়ার, আমান কটন ও হামিদ ফেব্রিকস লিমিটেড।

এদিকে রবিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২.৭৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৬৫ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৪৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৬টির, কমেছে ১৪৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ১৮টির।

এদিন লেনদেন হয়েছে ৪৬ কোটি ৫০ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ৪০ কোটি ৯ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল প্যারামাউন্ট টেক্সটাইল ও হামিদ ফেব্রিকস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *