ডিএসইতে ৮৩৮ কোটি টাকার লেনদেন; বেড়েছে সূচক

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্স‌চে‌ঞ্জের (ডিএসই) দিনশেষে সবগুলো সূচকের উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৯.৩৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬১১২ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১.৬৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৩৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১২.৮২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৯০ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৮৩৮ কোটি ৫ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৬৩৯ কোটি ৯৫ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৮২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৭৭টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৭২টির, আর দর অপরিবর্তিত আছে ৩৩টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বেক্সিমকো লিমিটেড, আইপিডিসি, ফরচুন সুজ, কাট্টালি টেক্সটাইল, বেক্স ফার্মা, সোনালী পেপার এন্ড বোর্ড, মতিন স্পিনিং মিলস, স্কয়ার টেক্সটাইল, কেডিএস এক্সেসরিজ ও ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৪৯.২২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭ হাজার ৯৭২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৯৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২২টির, কমেছে ১৩৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৭টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২০ কোটি ৯৮ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছিল ১৭ কোটি ৪৬ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ইষ্টার্ণ ব্যাংক ও ন্যাশনাল ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *