ডিএসইতে ৮৯৫ ও সিএসইতে ৪০ কোটি টাকার লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সবগুলো সূচকের উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২০.৮৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৬৮৩ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৩.০৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪৬১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৮.০৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২৪৮৬ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৮৯৫ কোটি ৮৪ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৭৫৪ কোটি ৭ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৮১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২০০টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৪২টির, আর দর অপরিবর্তিত আছে ৩৯টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, আইপিডিসি, ওরিয়ন ফার্মা, বাংলাদেশ শিপিং করপোরেশন, ফরচুন সুজ, জেএমআই হসপিটাল রিকুইজিটি, বিডিকম অনলাইন, বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস, স্কয়ার ফার্মা ও ডরিন পাওয়ার জেনারেশন লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৫২.৫৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯ হাজার ৬৪৫ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৮৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫১টির, কমেছে ১০৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩০টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৪০ কোটি ৪৪ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ৩২ কোটি ৪১ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে জেএমআই হসপিটাল রিকুইজিটি ও স্কয়ার ফার্মা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *