ডিএসইতে ৯০১ ও সিএসইতে ৪৪ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৯০১ কোটি টাকা। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ৪৪ কোটি টাকা ছাড়িয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সোমবার ডিএসইতে লেনদেন হয়েছে ৯০১ কোটি ২৬ লাখ টাকা। গতকাল রবিবার ডিএসইতে লেনদেন হয় ৮৯২ কোটি ৪৯ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে ১১ কোটি টাকা বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৪.৭৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৩৪১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১.০৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৬৭ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১৮.৩৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯১০ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৪১ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৪১টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৬৪টির। আর দর অপরিবর্তিত আছে ৩৬টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বিবিএস ক্যাবলস, বসুন্ধরা পেপারস মিলস, লিগ্যাসী ফুটওয়ার, সিঙ্গার বিডি, আরএসআরএম, প্যাসিফিক ডেনিমস, ইউনাইটেড পাওয়ার, ফরচুন সুজ, প্রাইম টেক্সটাইল ও ড্রাগন সোয়েটার এন্ড স্পিনিং লিমিটেড।

এদিকে সোমবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩৪.১৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৯ হাজার ৯৫৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৪৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০২টির, কমেছে ১২১টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৩টির।

এদিন লেনদেন হয়েছে ৪৪ কোটি ১২ লাখ টাকা। গতকাল রবিবার লেনদেন হয়েছিল ৪৪ কোটি ৯৪ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে সামান্য কমেছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল বিবিএস ক্যাবলস ও ইউনাইটেড পাওয়ার লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *