ডিএসইতে ৯০৮ ও সিএসইতে ২৪ কোটি টাকার লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের পতন হয়েছে। তবে এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস মঙ্গলবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৮.৭১ পয়েন্ট কমে অবস্থান করছে ৬৯১৭ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৩.৫৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪৯৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৯.২৪ পয়েন্ট কমে অবস্থান করছে ২৫৩৬ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৯০৮ কোটি ৮২ লাখ টাকা। গত রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১১৪০ কোটি ৯৩ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৭৩টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৫৪টির, আর দর অপরিবর্তিত আছে ৪৯টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, ওরিয়ন ফার্মা, ফরচুন সুজ, বাংলাদেশ শিপিং করপোরেশন, বিএটিবিসি, আমরা টেকনোলজিস, সাইফ পাওয়ারটেক, কাট্টালী টেক্সটাইল, বিবিএস ও মুন্নু সিরামিকস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ০.৭৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০ হাজার ২৩১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩০৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৬টির, কমেছে ১৩২টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৬টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৪ কোটি ৪২ লাখ টাকা। গত রবিবার সেখানে লেনদেন হয়েছে ৩৭ কোটি ৫৬ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে আরডি ফুডস ও ইউনিয়ন ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *