ডিএসইতে ৯১৪ ও সিএসইতে ৬০ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। তবে এদিন দিনশেষে সেখানে সূচক কমেছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন বাড়লেও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৯.০৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৯৬৩ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৫.১৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১১২০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৯.১৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬৯৫ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৯১৪ কোটি ৩৭ লাখ টাকা। গতকাল মঙ্গলবার লেনদেনের পরিমাণ ছিল ৮৫৩ কোটি টাকা।

ডিএসইতে আজ ৩৫৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৩২টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৯১টির। আর দর অপরিবর্তিত আছে ৩২টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- প্যারামাউন্ট টেক্সটাইল লিমিটেড, বাংলাদেশ এক্সপোর্ট ইম্পোর্ট কোম্পানি, সন্ধানী লাইফ ইন্সুরেন্স কোম্পানি, এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্সুরেন্স কোম্পানি, বেক্সিমকো ফার্মা, ব্র্যাক ব্যাংক, পাইওনিয়ার ইন্সুরেন্স কোম্পানি, বিডি ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্ট কোম্পানি, রিপাবলিক ইন্সুরেন্স কোম্পানি ও নিটল ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৯৪.৪৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ১৬৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৮১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৯টির, কমেছে ১৭৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৮টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৬০ কোটি ০৭ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছিল ৬৩ কোটি ৪৯ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বেক্সিমকো ফার্মা ও এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্সুরেন্স কোম্পানি।

স্টকমার্কেটবিডি.কম/বি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *