ডিএসইতে ৯৯৫ ও সিএসইতে ৩৮ কোটি টাকার লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের পতন হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন দুটোই কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়

মঙ্গলবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৭.৭০ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৫২৭ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৭.৬৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৫২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.০২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৪৬ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৯৯৫ কোটি ৭৩ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১০৮২ কোটি ২৭ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৪৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৭৪টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৭৫টির। আর দর অপরিবর্তিত আছে ১০০টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, বিএটিবিসি, রবি আজিয়াটা, বেক্সিমকো ফার্মা, লংকা বাংলা ফাইন্যান্স, সামিট পাওয়ার, জেবিবি পাওয়ার, আইএফআইসি ব্যাংক, ওয়ালটন হাইটেক ও স্কয়ার ফার্মা লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৬৮.৪২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ৫ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২২৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫০টির, কমেছে ১০৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ৬৯টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩৮ কোটি ৬ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ৩৯ কোটি ৯১ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে রবি আজিয়াটা ও বেক্সিমকো লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এইচ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *