ডিএসই উর্ধ্বমূখী হলেও সিএসই ছিল নিম্নমুখী

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের লেনদেন ও সূচক বেড়েছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন ও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়

সোমবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪.৪২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৯২৮ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৪.৪২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১২১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১.০৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭১৯ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৮৮১ কোটি ৩২ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ৭৮৬ কোটি ৬৫ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১২৯টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৩৯টির। আর দর অপরিবর্তিত আছে ৮৭টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো ফার্মা, বাংলাদেশ এক্সপোর্ট ইম্পোর্ট, এস.এস. স্টিলস, ব্র্যাক ব্যাংক, এডিএন টেলিকম, ওয়ালটন হাইটেক, এসোসিয়েটেড অক্সিজেন, বিডি ফাইন্যান্স, নর্দার্ণ ইন্স্যুরেন্স ও ফরচুন সুজ লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২২.১৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ১১৯ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৬৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৬টির, কমেছে ১০৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ৫৩টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৩ কোটি ৮৫ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ৪২ কোটি ৪৬ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ন্যাশনাল ফীড মিল ও ইস্টার্ন ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *