ডিএসই ও সিএসইতে লেনদেন ও সূচক দুটোই বেড়েছে

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ দাড়িয়েছে ৫৬১ কোটি টাকা। যা আগের দিনের লেনদেনের চেয়ে বেড়েছে। এদিন লেনদেনের সাথে সাথ সূচকও বেড়েছে। অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ও সূচক দুটোই বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার ডিএসইতে লেনদেন হয়েছে ৫৬১ কোটি ৪৮লাখ টাকা। গতকাল মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয় ৫০৭ কোটি ৭৬ লাখ টাকা।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪৫.০৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৮২২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২.১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৫৭ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১৪.৬২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৯০ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৯ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১২৯টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৬৬ টির। আর দর অপরিবর্তিত আছে ৪৪ টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –বেক্সিমকো লিমিটেড, আল-আরাফা, ব্র্যাক ব্যাংক, ইউনাইটেড পাওয়ার, উসমানিয়া গ্লাস, আডভেন্ট ফার্মা, আলিফ ইন্ডাস্ট্রিজ, লাফার্জ হোলসিম, গ্রামীন ফোন ও মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৭৭.০৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৮৬৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৪২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯১টির, কমেছে ১২৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৮টির।

এদিন লেনদেন হয়েছে ৬৬ কোটি ২৪ লাখ টাকা। গতকাল মঙ্গলবার লেনদেন হয়েছিল ৬৪ কোটি ৫৮ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে সামান্য বেড়েছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে পপুলার লাইফ ইন্স্যুরেন্স ও এসিআই লিমিটেড ।

স্টকমার্কেটবিডি.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *