ডিএসই ও সিএসইতে লেনদেন সামান্য বাড়লেও কমেছে সূচক

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ দাড়িয়েছে ৫৬২ কোটি টাকা। যা আগের দিনের লেনদেনের চেয়ে কিছুটা বেড়েছে। এদিন লেনদেন বাড়লেও সূচক কমেছে। অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন আগের দিনের চেয়ে সামান্য বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৫৬২ কোটি ৪৭ লাখ টাকা। গতকাল বুধবার ডিএসইতে লেনদেন হয় ৫৬০ কোটি ৩৫ লাখ টাকা।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪০.১১ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৫৮৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২.১৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩০৬ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১১.৯৮ পয়েন্ট কমে অবস্থান করছে ২০৭৩ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৪ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৮৯টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৯৭টির। আর দর অপরিবর্তিত আছে ৪৮টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড, বিবিএস ক্যাবলস, বেক্সিমকো লিমিটেড, ড্রাগন সোয়েটার, বিএসআরএম লিমিটেড, ইউনাইটেড পাওয়ার, ডরিন পাওয়ার, ব্র্যাক ব্যাংক. ইফাদ অটোস ও লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড।

এদিকে বৃহস্পতিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৬৩.৮২ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ৪২৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২২৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৪টির, কমেছে ১২৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৯টির।

এদিন লেনদেন হয়েছে ২৭ কোটি ৫১ লাখ টাকা। গতকাল বুধবার লেনদেন হয়েছিল ২২ কোটি ৩৬ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে সামান্য বেড়েছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে বিবিএস ক্যাবলস ও বেক্সিমকো লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম//এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *