ডেল্টা হসপিটালের আইপিও বিডিংয়ের অনুমোদন

deltaস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

বুক বিডিং পদ্ধতিতে ডেল্টা হসপিটাল লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) প্রক্রিয়ার অংশ হিসেবে নিলামের মাধ্যমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রি এবং কাট-অফ প্রাইস নির্ধারণের জন্য বিডিংয়ের অনুমোদন দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) বিএসইসির ৭১৮তম কমিশন সভায় এ অনুমোদন দেওয়া হয়েছে বলে সংস্থাটির নির্বাহী পরিচালক মো. মাহবুবুল আলম স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, কোম্পানিটি আইপিওর মাধ্যমে শেয়ারবাজার থেকে ৫০ কোটি টাকা সংগ্রহ করবে। আর এই অর্থ কোম্পানির যন্ত্রপাতি ক্রয়, ব্যাংক ঋণ পরিশোধ ও আইপিওর ব্যয় মেটাতে কাজে লাগানো হবে।

তবে তিনদিন ব্যাপী এই বিডিংয়ের দিন পরে কোম্পানির পক্ষ থেকে জানানো হবে। ইহা নন স্টপ ৭২ ঘন্টা চলিবে।

২০১৬ সালে ৬ অক্টোবর রাজধানীর রিজেন্সি হোটেল অ্যান্ড রিসোর্টের সেলিব্রেশন হলে ডেল্টা হসপিটালের রোড শো অনুষ্ঠিত হয়।

সে সময় ২০১৬ সালের ৩০ জুন হিসাব বছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী, উক্ত সময়ে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ১ টাকা ৮৮ পয়সা ও শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৪০ টাকা।

২০১৯ সালের ৩০ জুন হিসাব বছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী, এ সময়ে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ১০ পয়সা ও শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৪৫.৮৪ টাকা।

কোম্পানিটিকে আইপিওতে আনতে ইস্যু ম্যানেজারের দায়িত্বে রয়েছে প্রাইম ফিন্যান্স ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড। রেজিস্ট্রার টু দি ইস্যুর দায়িত্বে রয়েছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *