ঢাকা ব্যাংকের ২০০ কোটি টাকার বন্ড অনুমোদন

স্টকমার্কেটবিডি ডেস্ক :

শেয়ারবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি ঢাকা ব্যাংক লিমিটেডকে বন্ড ইস্যুর মাধ্যমে বাজার থেকে ২০০ কোটি টাকা সংগ্রহের অনুমতি দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৮৪১ তম কমিশন সভায় এ অনুমোদন দেওয়া হয়ছে।

বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, ঢাকা ব্যাংক লিমিটেডকে ২০০ কোটি টাকার অভিহিত মূল্যের আনসিকিউরড, কনটিনজেন্ট কনভার্টেবল , ফ্লটিং রেট পারপিট্যুয়াল বন্ডের প্রস্তাব অনুমোদন করেছে।বন্ডটির ১৮০ কোটি টাকা প্রাইভেট প্রেসমেন্ট এবং অবশিষ্ট ২০ কোটি টাকার পাবলিক অফার এর মাধ্যমে ইস্যু করা হবে। বন্ডটির ইউনিট প্রতি অভিহিত মূল্য ৫ হাজার টাকা। যার কুপন হার ৬ শতাংশ থেকে ১০ শতাংশ যা আর্থিক প্রতিষ্ঠান মিউচুয়্যাল ফান্ড ইন্স্যুরেন্স কোম্পানি, তালিকাভুক্ত ব্যাংক, আঞ্চলিক রুরাল ব্যাংক, ট্রাস্ট ব্যাংক , সংগঠন, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানসহ অন্যান্য যোগ্য বিনিয়োগকারী এবং সাধারণ বিনিয়োগকারীদের অনুকূলে ইস্যু করা হবে।

এ বন্ড ইস্যুর মাধ্যমে অর্থ উত্তোলন করে ঢাকা ব্যাংক এর টায়ার-২ মূলধন ভিত্তিকে শক্তিশালী করবে। প্রাইভেট প্রেসমেন্ট ও পাবলিক অফারের ক্ষেত্রে এই বন্ডের ন্যূনতম সাবস্ক্রিপশন যথাক্রমে ৫ কোটি ও ৫ হাজার টাকা।

বন্ডটির ট্রাস্টি দায়িত্ব পালন করবে এইডিএলসি ইনভেস্টমেন্টস লিমিটেড। বন্ডটির ইস্যু ম্যানেজার আন্ডার রাইটার ও অ্যারেঞ্জার হিসেবে কাজ করছে ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *