তৃতীয় প্রান্তিকে ডরিন পাওয়ারের মুনাফা বেড়েছে ১২১ শতাংশ

স্টকমার্কেটবিডি ডেস্ক :

শেয়ারবাজারের তালিকাভুক্ত জ্বালানী ও শক্তি খাতের কোম্পানি ডরিন পাওয়ার জেনারেশনস এন্ড সিস্টেমস লিমিটেডের চলতি বছরের তৃতীয় প্রান্তিকে মুনাফা ১২১ শতাংশ বেড়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

চলতি বছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির কর পরবর্তী মুনাফা এসেছে ৫৫ কোটি ১ লাখ ৭৭ হাজার ১২৩ টাকা। যা গত বছর এই প্রান্তিকে কোম্পানিটির মুনাফা ছিল ২৪ কোটি ৯৩ লাখ ৯৯ হাজার ৮৪২ টাকা। এসময় কোম্পানিটির মুনাফা গত বছরের তুলনায় ১২১ শতাংশ বেড়েছে।

আর চলতি বছরের ৯ মাস শেষে কোম্পানিটির কর পরবর্তী মুনাফা অর্জন হয়েছে ১৩৪ কোটি ৬ লাখ ৪৩ হাজার ৭৮৬ টাকা। যা গত বছরের এই ৯ মাসে এই মুনাফা ছিল ৮৭ কোটি ৫১ লাখ ৬৯ হাজার ৫৫৯ টাকা।

আর্থিক প্রতিবেদন সূত্রে জানা যায়, চলতি বছরের এই প্রান্তিকে (জানুয়ারি – মার্চ) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৩৮ টাকা। গত বছরের এ সময়ের কোম্পানিটির শেয়ার প্রতি আয় ছিল ১.৫৩ টাকা। এই প্রান্তিকে কোম্পানিটির আয় দ্বিগুণের বেশি বেড়েছে।

চলতি বছরের ৯ মাসে (জুলাই-মার্চ) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮.২৪ টাকা। গত বছরের এ সময়ের কোম্পানিটির শেয়ার প্রতি আয় ছিল ৫.৩৮ টাকা। এসময় কোম্পানিটির আয় গত বছরের তুলনায় বেড়েছে।

এই প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদের মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৫১.০৮ টাকা। যা গত ২০২১ সালের ৩০ জুন ছিল ৪৩.২২ টাকা।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *