তৃতীয় প্রান্তিকে মার্কেন্টাইল ব্যাংকের আয় কমেছে

mercantilস্টকমার্কেট ডেস্ক :

শেয়ারবাজারে তালিকাভুক্ত ব্যাংকিং খাতের প্রতিষ্ঠান মার্কেন্টাইল ব্যাংক লিমিটেডের তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি কনসলিডেটেড আয়(ইপিএস) কমেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়. প্রতিষ্ঠানটি চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকের (জুলাই’১৫ থেকে সেপ্টেম্বর’১৫) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী শেয়ার প্রতি কনসলিডেটেড আয় (ইপিএস) হয়েছে ১৪ পয়সা। আগের বছরের একই সময়ে এ আয়ের পরিমাণ ছিল ৬৯ পয়সা। এ হিসাবে আগের বছরের একই সময়ের তুলনায় কোম্পানিটির ইপিএস কমেছে ৫৫ পয়সা।

আবার, প্রতিষ্ঠানটি প্রথম ৯ মাসের (জানুয়ারি’১৫ থেকে সেপ্টেম্বর’১৫) অনিরীক্ষিত হিসাব অনুযায়ী শেয়ার প্রতি কনসলিডেটেড আয় হয়েছে ৬৪ পয়সা। একই সময়ে আগের বছরের এ আয়ের পরিমাণ ছিল ১ টাকা ২৮ পয়সা। এ হিসাবে প্রথম ৯ মাসে ব্যাংকটির ইপিএস কমেছে ৬৪ পয়সা।

২০১৫ সালের ৩০ সেপ্টেম্বর প্রতিষ্ঠানটির ৯ মাসে শেয়ার প্রতি নগদ অর্থ প্রবাহের (এনওসিএফপিএস) পরিমাণ হচ্ছে ৬ টাকা ৯৪ পয়সা। গত বছর একই সময়ে ছিল ১০ টাকা ৮৭ পয়সা।

প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি সম্পদের পরিমাণ (এনএভি) ছিল ১৯ টাকা ২৪ পয়সা। একই সময় ২০১৪ এ সম্পদের পরিমাণ ছিল ১৮ টাকা ১ পয়সা।

স্টকমার্কেটবিডি.কম/বিএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *