তেলের দাম না কমালে ধর্মঘট চলবে, জানালেন নেতারা

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

জ্বালানি তেলের দাম কমলে বা ভাড়া সমন্বয় হলে অথবা যৌক্তিক সমাধান মিললে ধর্মঘট প্রত্যাহার করা হবে বলে জানিয়েছেন ট্রাক-কাভার্ড ভ্যান মালিক শ্রমিক অ্যাসোসিয়েশনের নেতারা। শনিবার (৬ নভেম্বর) ধানমন্ডিতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামালের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন তারা।

এর আগে রাজধানীর ধানমন্ডিতে শনিবার বেলা ১২টার দিকে স্বরাষ্ট্রমন্ত্রীর বাসভবনে তার সঙ্গে বৈঠকে বসেন ট্রাক-কাভার্ড ভ্যান মালিক শ্রমিক অ্যাসোসিয়েশনের সভাপতি মহবুল আহমেদ ও সাধারণ সম্পাদক তালুকদার মোহাম্মদ মনিরসহ ১৫ সদস্যের একটি দল।

এসময় বৈঠকে জ্বালানি তেলের দাম বাড়ানোর সিদ্ধান্ত প্রত্যাহারসহ আরও দুটি দাবি জানিয়েছে ট্রাক-কাভার্ড ভ্যান মালিক শ্রমিক অ্যাসোসিয়েশন। অপর দুই দাবি হলো পণ্যবাহী ট্রাক-কাভার্ডভ্যান থেকে চাঁদা আদায় বন্ধ করা এবং বিভিন্ন ব্রিজের বাড়তি টোল আদায় বন্ধ করা। দাবিগুলো না মানলে ধর্মঘটও প্রত্যাহার করা হবে না বলে জানিয়েছে অ্যাসোসিয়েশন।

ট্রাক শ্রমিক-মালিক ফেডারেশনের অতিরিক্ত মহাসচিব আব্দুল মোতালেব জানান, এই ৩ দাবি বাস্তবায়ন না হলে ধর্মঘট চলবে বলে স্বরাষ্ট্রমন্ত্রীকে জানান তারা। স্বরাষ্ট্রমন্ত্রী তাদের দাবিগুলো নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করবেন বলে আশ্বস্ত করেছেন। জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে শুক্রবার থেকে ডাকা পরিবহন ধর্মঘট চলবে।

ট্রাক-কাভার্ড ভ্যান মালিক শ্রমিক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক তালুকদার মোহাম্মদ মনির বলেন, ‘হঠাৎ করে তেলের দাম বাড়ায় আমাদের লোকসান হচ্ছে। এতে করে ঢাকা-চট্টগ্রাম প্রতি ট্রিপে আমাদের ৩ হাজার টাকা করে লোকসান গুনতে হচ্ছে। ফলে ডিজেলের দাম না কমালে ধর্মঘট প্রত্যাহার নয়।’

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *