দিনশেষে দুই এক্সচেঞ্জেই বেড়েছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :
দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্র অবস্থায় লেনদেন হয়েছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতুর্থ কর্মদিবস বুধবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২.০৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৩৩৬ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.০৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৭৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৬৫ পয়েন্ট কমে অবস্থান করছে ২১৯২ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৮৯০ কোটি ৬৯ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৬০০ কোটি ২৮ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৭২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৮৩টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১০৯টির আর দর অপরিবর্তিত আছে ১৮০টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ফু-ওয়াং ফুডস, ড্রাগন সোয়টার এন্ড স্পিনিং, সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা, ম্যাকসন্স স্পিনিং মিলস্‌, খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ, বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস্‌, অলিম্পিক এক্সেসরিস, ডেল্টা লাইফ ইন্সুরেন্স কোম্পানি, জেএমআই হসপিটাল রিকুইসিট ও আলিফ ম্যানুফেকচারিং কোম্পানি লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ০.৪৪পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৭২৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২২৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৯টির, কমেছে ৬৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ৯১টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২১ কোটি ৪৭ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ১৮ কোটি ৮০ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে নর্দান ইসলামি ইন্সুরেন্স ও ফু-ওয়াং ফুডস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/রাজু

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *