দিনশেষে দুই এক্সচেঞ্জেই সূচকের সাথে বেড়েছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক কিছুটা বেড়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে । অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও  লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কর্মদিবস সোমবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১.৪২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২৯৯ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ২.১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৭৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩.৪৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৪৩ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৫৪০ কোটি ৯ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৪২৭ কোটি ৪৯ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৩৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৬৭টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৮৯টির আর দর অপরিবর্তিত আছে ১৮২টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ফু-ওয়াং ফুডস, রূপালি লাইফ ইন্সুরেন্স, সোনালী পেপার এন্ড বোর্ড, ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন, ইষ্টার্ণ হাউজিং, জেমিনী সী ফুড, সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা, কন্টিনেন্টাল ইন্সুরেন্স, খান ব্রাদার্স পি.পি. ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ ও ওরিয়ন ইনফিউশন লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১১.২১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৬২৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৯৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৭টির, কমেছে ৫৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ৯৫টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১০ কোটি ৭১ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ৪ কোটি ৪৯ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বাংলাদেশ এক্সপোর্ট ইম্পোর্ট কোম্পানি ও লাফার্জ হোলসিম বাংলাদেশ লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/রাজু

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *