দিনশেষে দুই এক্সচেঞ্জেই লেনদেন ও সূচকের বেড়েছে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে সূচকের উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কিছুটা বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষ কর্মদিবস বৃহস্পতিবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২০.০৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৭৯৬ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৯.২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৬৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৭৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০১৪ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৪৩৬ কোটি ৭৫ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৪৩৩ কোটি ৯৬ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৯৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২২২টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১১৩টির আর অপরিবর্তিত আছে ৬২টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – মালেক স্পিনিং, শাইনপুকুর সিরামিকস, আলিফ ইন্ডাস্ট্রিজ, সেন্ট্রাল ফার্মা, লাভেলো আইসক্রিম, এশিয়াটিক ল্যাবরেটরিজ, ওরিয়ন ইনফিউশন, ফুয়াং সিরামিকস, গোল্ডেন সন ও ম্যাকসন স্পিনিং মিলস।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৮৪.৪০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৬১৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৯১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৭টির, কমেছে ৬৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৯টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৪ কোটি ৭ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ৯ কোটি ৯৬ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে পপুলার লাইফ ও সিটি ব্যাংক।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *