দিনশেষে দুই এক্সচেঞ্জেই সূচকের বড় পতন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের বড় পতন হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতূর্থ কর্মদিবস বুধবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৫৪.৬৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৫৭৮ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৬.১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১২২৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪.২৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯৮৪ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৬০২ কোটি ৭৮ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৫৯৭ কোটি ৫৬ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৯৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৭৯টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৭৮টির আর অপরিবর্তিত আছে ৪১টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – এশিয়াটিক ল্যাবরেটরিজ, ওরিয়ন ইনফিউশন, লাভেলো আইসক্রিম, মালেক স্পিনিং, গোল্ডেন সন, আলিফ ইন্ডাস্ট্রিজ, কহিনুর কেমিক্যালস, আফতাব অটোস, বেস্ট হোল্ডিংস ও আইটি কনসালটেন্টস।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৭৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫ হাজার ৯৮০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২২৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪১টির, কমেছে ১৬৬টির ও দর অপরিবর্তিত রয়েছে ২০টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৬ কোটি ৭ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ১৫ কোটি ৬৯ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে জেএমআই হসপিটাল ও মেঘনা সিমেন্ট।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *