দিনশেষে দুই এক্সচেঞ্জেই সূচক ও লেনদেন কমেছে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :
দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সবগুলো সূচকের পতন হয়েছে। তবে এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৬.৩২ পয়েন্ট কমে অবস্থান করছে ৬৬৬৬ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৬.৯০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪৫৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৯.৫৫ পয়েন্ট কমে অবস্থান করছে ২৪৭৬ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৫৯৩ কোটি ১ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৮৯৫ কোটি ৮৪ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১১৩টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২২২টির, আর দর অপরিবর্তিত আছে ৪৩টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- আইপিডিসি, বেক্সিমকো লিমিটেড, ওরিয়ন ফার্মা, বাংলাদেশ শিপিং করপোরেশন, স্কয়ার ফার্মা, জেনেক্স ইনফোসিস, প্রভাতী ইন্স্যুরেন্স, ডরিন পাওয়ার, বিডিকম অনলাইন ও লাফার্জ হোলসিম বিডি লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৪৬.৬৯ পয়েন্ট কমে অবস্থান করছে ২০ হাজার ৫৯৯ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৭৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৯টির, কমেছে ১৪৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩০টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২০ কোটি ৪ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে স্কয়ার ফার্মা ও ইউনিয়ন ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *